Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
রাজশাহী জেলার লেখকদের (কবি, কথাসাহিত্যিক, প্রাবন্ধিক, গবেষক, পুঁথিকার, নাট্যকর, গীতিকার ও অন্যান্য সৃষ্টিশীল এবং বুদ্ধিবৃত্তিক) নির্ধারিত ফর্মে তথ্য চাওয়া হচ্ছে (প্রকাশিত ০৭-১১-২০২২)
বিস্তারিত
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ও জেলা প্রশাসন রাজশাহীর উদ্যোগে শুধুমাত্র রাজশাহী জেলার লেখকদের (কবি, কথাসাহিত্যিক, প্রাবন্ধিক, গবেষক, পুঁথিকার, নাট্যকর, গীতিকার ও অন্যান্য সৃষ্টিশীল এবং বুদ্ধিবৃত্তিক কাজের সাথে জড়িতদের) নিয়ে রাজশাহী জেলায় সাহিত্যমেলা আয়োজনের লক্ষ্যে শুধুমাত্র রাজশাহী জেলার লেখকদের নিম্নে সংযুক্ত ফর্মের মাধ্যমে তথ্য সংগ্রহ করা হচ্ছে। ফর্মটি যথাযথভাবে পূরণ করে সাম্প্রতিক তোলা ১ কপি রঙিন পাসপোর্ট সাইজ ছবিসহ  আগামী ১৪ নভেম্বর ২০২২ তারিখের মধ্যে স্বশরীরে বা ডাকযোগে বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার, রাজশাহীতে জমা বা পাঠানোর জন্য অনুরোধ জানানো হচ্ছে। ইমেইলে ফর্ম জমা নেয়া হবে না। ফর্মটি প্রিন্ট করে পূরণ করা যাবে।
১৪ নভেম্বর ২০২২ বিকেল ৪টা পর্যন্ত
বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার, রাজশাহী (শুধুমাত্র অফিস চলাকালীন সময়ে শনিবার-বুধবার প্রতিদিনি সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত)
১) সরকারিভাবে রাজশাহী জেলার সকল লেখকদের একটি ডেটাবেজ তৈরী করে সংরক্ষণ করা ও বাংলা একাডেমিতে প্রেরণ করা।
২) রাজশাহী জেলার সকল লেখককে নিয়ে একটি চমৎকার সাহিত্যমেলা আয়োজন করা যা আগামী ডিসেম্বর মাসে (সম্ভাব্য) রাজশাহীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে।
৩) জেলার সকল লেখককে কেন্দ্রীয়ভাবে বাংলা একাডেমির সাথে সংযুক্ত করা ও বাংলা একাডেমির বিভিন্ন প্রকাশনায় লেখকদের লেখা অন্তর্ভূক্ত করার মাধ্যম তৈরী করা।
৪) জেলায় বিভিন্ন রকমের সাহিত্য আয়োজনে জেলার সকল লেখককে একত্রিত করার ব্যবস্থা করা।
ডাউনলোড
ছবি
প্রকাশের তারিখ
07/11/2022
আর্কাইভ তারিখ
13/11/2040